দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়িতে বিজেপি কর্মীদের হামলা

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির সামনে পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের সংঘর্ষ হয়েছে। সম্প্রতি মুক্তি পাওয়া বিতর্কিত ছবি ‘দ্য কাশ্মির ফাইলস’ নিয়ে আম আদমি পার্টির (এএপি) নেতার এক বক্তব্যের প্রতিবাদে বিজেপির বিক্ষোভের সময় এই সংঘর্ষ হয়েছে।

আজ বুধবার (৩০ মার্চ) মুখ্যমন্ত্রীর বাড়ি লক্ষ্য করে হামলা হয়। এএপি নেতাদের অভিযোগ নির্বাচনে হারাতে না পেরে কেজরিওয়ালকে খুন করতে চায় বিজেপি।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতাদের অভিযোগ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ছবিতে দেখানো কাশ্মিরি হিন্দুদের ‘গণহত্যা’কে উপহাস করেছেন। মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলার কিছুক্ষণ পর এএপির সিনিয়র নেতা মনিশ সিসোদা অভিযোগ করেন, নির্বাচনে হারাতে না পারায় কেজরিওয়ালকে খুন করতে চেয়েছে বিজেপি। 

তিনি বলেন, ‘এখানে রাজনীতি কেবল অজুহাত এটা স্পষ্টতই অপরাধের মামলা।’ তিনি দাবি করেন পুলিশের উপস্থিতিতে বিজেপি ‘গুণ্ডারা’ কেজরিওয়ালের বাড়িতে হামলা চালিয়েছে।

ঘটনাস্থলের ভিডিও ফুটেজে দেখা গেছে, বিজেপির পতাকা এবং প্লাকার্ড নিয়ে বড় একটি গ্রুপ মুখ্যমন্ত্রীর বাড়ি ঘিরে রাখা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। তাদের অনেককেই নিরাপত্তা বেষ্টনির ওপর দিয়ে লাফ দেওয়ার চেষ্টা করতে দেখা যায়।

উপমুখ্যমন্ত্রী মনিশ সিসোদা এক টুইট বার্তায় দাবি করেন, কেজরিওয়ালের বাড়িতে ‘দুস্কৃতিকারীরা’ সিসিটিভি এবং নিরাপত্তা ব্যারিকেড ভাঙচুর করেছে। এসব গুণ্ডাদের পুলিশ সহায়তা করেছে বলেও দাবি করেন তিনি।

পুলিশ জানিয়েছে, বিজেপি যুব মোর্চার দেড়শ’ থেকে দুইশ’ বিক্ষোভকারী স্থানীয় সময় সকাল সাড়ে এগারোটার দিকে মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছায়। পুলিশের দাবি অবিলম্বে তাদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয় এবং ৭০ জনকে আটক করা হয়েছে।

পুলিশের বিবৃতিতে আরো বলা হয়েছে, দুপুর একটার দিকে কিছু বিক্ষোভকারী দুইটি ব্যারিকেড ভেঙে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে পৌঁছে যায়। সেখানে তারা স্লোগান দিয়ে বিক্ষোভ করে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //