আমাকে এখনো হত্যার ষড়যন্ত্র চলছে : ইমরান খান

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দেশের ভেতরে ও বাইরের একাধিক শক্তিশালী অবস্থান থেকে তাকে হত্যা করার হুমকি দেয়া হয়েছে। 

তিনি এ সংক্রান্ত একটি ভিডিও রেকর্ড করে রেখেছেন, যেখানে তিনি সব হুমকিদাতা ও ষড়যন্ত্রকারীর নাম ও প্রমাণ তুলে ধরেছেন।

গতকাল শনিবার (১৪ মে) পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশের শিয়ালকোট শহরে তেহরিকে ইনসাফ পার্টি আয়োজিত এক বিশাল জনসমাবেশে ভাষণে এসব কথা বলেন তিনি।

ইমরান বলেন, ষড়যন্ত্রকারীরা এখনো তাকে হত্যা করার পরিকল্পনা করে যাচ্ছে এবং এ পরিকল্পনা দেশের ভেতরে ও বাইরে বসে করা হচ্ছে। তাই আমি সব ভিডিও করে রেখেছি। সেখানে ষড়যন্ত্রকারীদের প্রত্যেকের নাম রেকর্ড করা আছে। আমার যদি কিছু হয়ে যায়, এই ভিডিওই ষড়যন্ত্রকারীদের নাম প্রকাশ্যে নিয়ে আসবে।

তিনি আরো বলেন, ‘আমি এই এই ভিডিওটি বানিয়েছি কারণ, এই দেশে যারা ক্ষমতাবান তাদের কখনো সাজা হয় না। তাদের আইনের কাঠগড়ায় তোলা হয় না। একমাত্র যারা দুর্বল তাদেরই বলির পাঁঠা বানানো হয়। আমার এই ভিডিও সেই বিশ্বাসঘাতকদের দেশের মানুষের সামনে তুলে ধরবে।’

পাকিস্তানের বিচারের বিভাগের কড়া সমালোচনা করে ইমরান খান বলেন, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার ছেলে ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রীসহ এই সরকারের সব মন্ত্রী দুর্নীতিতে জড়িত। 

তিনি নিজের বিগত সরকারকে দুর্নীতিমুক্ত হিসেবে দাবি করে বলেন, তিনি দেশকে চুরি ও লুটপাটমুক্ত করতে চেয়েছিলেন কিন্তু ষড়যন্ত্রকারীরা তা সহ্য করেনি।

গত মাসে পাকিস্তানের পার্লামেন্টে এক অনাস্থা ভোটে হেরে গিয়ে ক্ষমতাচ্যুত হন ক্রিকেটার থেকে রাজনীতিতে প্রবেশকারী ইমরান খান। তার চীন ও রাশিয়াঘেঁষা নীতিতে নাখোশ হয়ে যুক্তরাষ্ট্রই নেপথ্যে থেকে এই সরকার পরিবর্তন প্রক্রিয়া ঘটিয়েছে বলে এর আগে অভিযোগ করেছেন ইমরান খান।

শিয়ালকোটের সমাবেশে পাকিস্তানে অনতিবিলম্বে মধ্যবর্তী নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন ইমরান খান। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সরকার নির্বাচনের দাবি মেনে না নিলে ইসলামাবাদ অভিমুখে লাখো মানুষের লংমার্চ করা হবে।

এদিকে ক্ষমতাচ্যুত হয়ে ইমরান ভুল বকছেন বলে পাল্টা আক্রমণ করেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ। 

তিনি বলেন, ‘ক্ষমতা হারিয়ে ইমরান এখন হামলার ভুয়া গল্প তৈরি করছেন দেশবাসীর সহনুভূতি আদায়ের জন্য। এই লোকটি চার বছর ধরে ক্ষমতায় থেকেও কিছু শেখেননি। কিছু না পেয়ে এখন বলছেন, যুক্তরাষ্ট্র ও বিরোধীরা তাকে হত্যার ষড়যন্ত্র করছে। পাকিস্তানের রাজনীতিতে এই পাগল লোকের কোনো স্থান নেই।’ -পার্সটুডে ও আনন্দবাজার পত্রিকা

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //