দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ জানাতে গিয়ে আটক রাহুল

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আটক করেছে পুলিশ।  শুক্রবার (৫ আগস্ট) একটি মিছিল নিয়ে সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন তিনিসহ দলটির নেতাকর্মীরা।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, সংসদ ভবনের বাইরে রাহুলসহ কংগ্রেসের একাধিক সংসদ সদস্যকে আটক করেছে দিল্লি পুলিশ। দ্রব্যমূল্য বৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের ওপর জিএসটি বসানোর প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভের ডাক দেয় দেশটির প্রধান বিরোধীদল। 

জানা যায়, রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস দলীয় সংসদ সদস্যদের একটি মিছিল সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিল। কিন্তু বিজয় চক পৌঁছনোর আগেই তাদের আটকে দেয়া হয়। এসময় রাহুল গান্ধীকে আটক করে দিল্লি পুলিশ। এসময় সংসদ ভবন চত্বরে সোনিয়া রাহুল গান্ধীকেও বিক্ষোভে অংশ নিতে দেখা যায়।

এদিকে ভারত জুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে কংগ্রেস। এদিন রাজধানী দিল্লির বিভিন্ন জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করছে কংগ্রেসকর্মীরা। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি রয়েছে তাদের।

বিক্ষোভ চলাকালে বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের সাথে ধস্তাধস্তি হয়েছে দিল্লি পুলিশের। কংগ্রেসের কয়েকজন সংসদ সদস্যকে টেনেহিঁচড়ে গাড়িতে তুলেছে কেন্দ্রীয় বাহিনী। প্রতিবাদ জানাতে এদিন কংগ্রেস এমপিরা সকলেই কালো পোশাক পরে এসেছিলেন।

এর আগে, সংবাদ সম্মেলন করে মোদী সরকারের বিরুদ্ধে অভিযোগ করে রাহুল গান্ধী বলেন, দেশে এখন আর গণতন্ত্র অবশিষ্ট নেই। মাত্র চার জন মানুষের একনায়কত্ব চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //