ICT Division

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিতর্কিত অডিও ফাঁস

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ কথা বলছেন এমন একটি ভয়েস ক্লিপ ভাইরাল হয়েছে। বিতর্কিত ওই অডিও রেকর্ডিং নিয়ে দেশটিতে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

গত শনিবার (২৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে অডিওটি ফাঁস হয়। 

অডিওতে শোনা গেছে, শাহবাজ শরিফ এক সরকারি কর্মকর্তার সাথে কথা বলছেন। 

সংবাদমাধ্যম ডন-এর প্রতিবেদনে বলা হয়, পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী তার টুইটার অ্যাকাউন্টে অডিওটি প্রকাশ করেন। এতে একজনকে বলতে শোনা যায়, মরিয়ম নওয়াজ শরিফ তাকে তার (মরিয়মের) মেয়ের জামাই রাহিলকে ভারত থেকে একটি বিদ্যুৎকেন্দ্রের জন্য যন্ত্রপাতি আমদানির সুবিধা দেওয়ার জন্য বলেছিলেন। দাবি করা হচ্ছে, যিনি এ কথাগুলো বলছেন, তিনি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তখন ফোনের ওপর প্রান্ত থেকে একজন বলেন, ‘যদি আমরা তা করি, বিষয়টি ইসিসি ও মন্ত্রিসভায় গেলে আমরা অনেক সমালোচনার সম্মুখীন হবো।’ ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি কোনো সরকারি কর্মকর্তা।

তখন শাহবাজ শরিফ দাবি করা ওই ব্যক্তি বলেন, ‘মেয়ের জামাই মরিয়ম নওয়াজের খুব প্রিয়। তাকে (মরিয়মকে) এ বিষয়ে খুব যৌক্তিকভাবে বলুন। এরপর আমি তার (মরিয়মের) সাথে কথা বলব।’

তিনি আরো বলেন, এমনটি করলে রাজনৈতিকভাবে অনেক সমস্যা সৃষ্টি হতে পারে।

অডিওর অন্য কণ্ঠটি তখন নওয়াজ শরিফের জামাইয়ের আবাসন ব্যবসার সাথে সম্পর্কিত আরেকটি বিষয় নিয়ে কথা বলেন। তিনি বলেন, ইত্তেহাদ পার্ক হাউজিং সোসাইটিতে একটি গ্রিড স্টেশন বসাতে হবে। তখন প্রধানমন্ত্রী দাবি করা ওই ব্যক্তি বলেন, এটি স্বাভাবিক প্রক্রিয়ায় করা উচিত। সরকারি ওই কর্মকর্তা এ সময় সাবেক অর্থমন্ত্রী ইশাক দারকে এ ইস্যুতে যুক্ত করার পরামর্শ দেন। কারণ, তার ধারণা, ইশাক দার বিষয়টি আরো ভালো সামাল দিতে পারবেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ডিসেম্বরে মরিয়ম নওয়াজের মেয়ে মেহরুন্নিসা শিল্পপতি চৌধুরী মুনিরের ছেলে রাহিলকে বিয়ে করেন। তাদের বিয়ের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উপস্থিত ছিলেন।

এদিকে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতারা দাবি করছেন, প্রধানমন্ত্রী তার পরিবারের ব্যবসায়িক স্বার্থকে সামনে রেখে সরকারি কর্মকর্তার সাথে আলোচনা করেছেন।

প্রকাশিত এ অডিওয়ের বিষয়ে পাকিস্তানের তথ্যমন্ত্রী মারিয়ুম আওরঙ্গজেব ও নওয়াজ শরিফের পক্ষ জিসান মালিকের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //