ইমরান খানের ওপর হামলার নিন্দা শাহবাজ শরিফের

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ “কঠোর ভাষায়” পিটিআই চেয়ারম্যান ইমরান খানের ওপর গুলি চালানোর নিন্দা করেছেন। তিনি এ হামলার বিষয়ে অবিলম্বে প্রতিবেদন চেয়েছেন।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) প্রধানমন্ত্রী শাহবাজ তার ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে বলেছেন, “আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ঘটনার বিষয়ে অবিলম্বে একটি প্রতিবেদনের জন্য নির্দেশ দিয়েছি।”

এছাড়াও তিনি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং অন্যান্য আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

এদিন দেশটির পূর্বাঞ্চলের ওয়াজিরাবাদ জেলার গুরজনওয়ালার আলওয়ালা চকে লং মার্চের সময় গুলিবিদ্ধ হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে ইমরান খানের অবস্থা এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

দলের একজন সিনিয়র নেতা ও পুলিশ জানিয়েছে, ইমরান খানকে বহনকারী একটি কনটেইনার ট্রাকে একজন বন্দুকধারী গুলি চালায়, এতে তিনি সামান্য আহত হন এবং এ সময় তার কয়েকজন সমর্থকও আহত হন।

দলের কর্মকর্তা আসাদ উমর বলেছেন, “ইমরান খানের পায়ে আঘাত লেগেছে, তবে তিনি গুরুতর কোনো আঘাত পাননি।”

সরকারকে আগাম নির্বাচন আয়োজনে বাধ্য করার লক্ষ্যে দেশজুড়ে লংমার্চ পালনের অংশ হিসেবে সমাবেশ করছিলেন ইমরান খান। সমাবেশ শেষে খান রাজধানী ইসলামাবাদের দিকে ট্রাক ও গাড়ির একটি বড় বহর নিয়ে যাত্রা করেন। সেখানেই অজ্ঞাত বন্দুকধারীর হামলার মুখে পড়েন তিনি।

ইমরান খানকে পরে পায়ে ব্যান্ডেজ দিয়ে দেখা যায়। আহত হওয়ার পরে তাকে তার কন্টেইনার ট্রাক থেকে অন্য গাড়িতে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পর সেখান থেকে তার সামান্য আহত হওয়ার খবর ঘোষণা করা হয়।

এপ্রিলে দেশটির পার্লামেন্টে অনুষ্ঠিত অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই ইমরান খান অভিযোগ করেছেন যে বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও মার্কিন যুক্তরাষ্ট্র তাকে ক্ষমতাচ্যুত করার জন্য ষড়যন্ত্র করেছে।

যদিও তার এই দাবি নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও ওয়াশিংটন উভয়ই অস্বীকার করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //