মহারাষ্ট্রে গ্লাভস কারখানায় আগুনে নিহত ৬

ভারতের মহারাষ্ট্রে রবিববার (৩১ ডিসেম্বর) ভোরে একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় ব্যক্তি নিহতহয়েছেন। জানা যায়, নিহতেরা সেখানে আটকা পড়েছিলেন। পরে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

মহারাষ্ট্রের কর্মকর্তারা জানান, প্রদেশটির ছত্রপতি সম্ভাজিনগরে একটি হ্যান্ড গ্লাভস প্রস্তুতকারক কোম্পানির কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। ফায়ার বিভাগ জানিয়েছে, রাজ্যটির ওয়ালুজ এমআইডিসি এলাকায় অবস্থিত ওই কারখানায় রবিবার রাত সোয়া ২টার দিকে আগুনের সূত্রপাত হয়। তবে আগুন লাগার সঠিক কারণ এখনও নিশ্চিত করে জানা যায়নি।

ঘটনার বিষয়ে মোহন মুঙ্গসে নামে একজন দমকল কর্মকর্তা জানিয়েছেন, ‘রাত সোয়া দুইটায় অগ্নিকাণ্ডের ঘটনার একটি কল পাই। যখন আমরা ঘটনাস্থলে পৌঁছাই, তখন দেখি পুরো কারখানায় আগুন জ্বলছিল। স্থানীয়রা আমাদের জানায়, ছয়জন লোক ভেতরে আটকা পড়েছেন। পরে আমাদের কর্মকর্তারা ভেতরে প্রবেশ করে ছয়জনের মৃতদেহ উদ্ধার করেন।

এদিকে শ্রমিকরা কাছ থেকে জানা যায়, আগুন লাগার সময় তারা সকলেই ঘুমাচ্ছিলেন। একজন শ্রমিক বলেন, ‘অগ্নিকাণ্ডের সময় ১০-১৫ জন কর্মী ভবনের ভেতরে ঘুমিয়ে ছিলেন। আগুন লাগার পর কেউ কেউ পালিয়ে যেতে সক্ষম হন, কিন্তু অন্তত পাঁচজন ভেতরে আটকা পড়েন।‘

সূত্র : এনডিটিভি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //