ইমরান-সমর্থিত বিজয়ী প্রার্থী যোগ দিলেন নওয়াজের দলে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থিত বিজয়ী প্রার্থী ওয়াসিম কাদির আরেক সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দলে যোগ দিয়েছেন। 

আজ রবিবার (১১ ফেব্রুয়ারি) ওয়াসিম কাদির এ ঘোষণা দেন।

ওয়াসিম কাদির লাহোরের (এনএ-১২১) একটি আসন থেকে জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন।

নওয়াজের দল পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) ভেরিফায়েড এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি ভিডিও শেয়ার দেওয়া হয়েছে। সেই ভিডিওতে ওয়াসিম কাদিরকে বলতে শোনা যায়, ‘আমি আমার ঘরে ফিরেছি।’ পিএমএল-এনের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজের পাশে দাঁড়িয়ে ওয়াসিম কাদির এ ঘোষণা দেন।

শুরুতে পিএমএল-এনের এক্স হ্যান্ডলে এই ভিডিও শেয়ার করে ওয়াসিম কাদিরকে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থিত বিজয়ী স্বতন্ত্র প্রার্থী হিসেবে উল্লেখ করা হয়। তবে কিছুক্ষণের মধ্যেই তা ডিলিট করা হয়। পরে নতুন করে ভিডিও শেয়ার দিয়ে ওয়াসিম কাদিরকে শুধু স্বতন্ত্র প্রার্থী হিসেবে উল্লেখ করা হয়।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে পিটিআইয়ের মন্তব্য জানা যায়নি।

পাকিস্তান নির্বাচন কমিশনের ওয়েবসাইটের তথ্যমতে, নির্বাচনে ২৬৬ আসনের (একটি ফল ঘোষণা স্থগিত ও একটিতে ভোট হয়নি) মধ্যে স্বতন্ত্র প্রার্থীরা ১০১ আসনে জয় পেয়েছেন। যাদের প্রায় সবাই ইমরানের দল পিটিআইয়ের সমর্থিত প্রার্থী। দ্বিতীয় স্থানে থাকা নওয়াজের দল পেয়েছে ৭৫ আসন। ৫৪ আসন নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বিলাওয়াল ভুট্টোর দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। এ ছাড়া মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) ১৭ আসনে জয় পেয়েছে। বাকি ১৭টি আসনে জয়ী হয়েছে অন্যান্য দল।

নওয়াজ শরিফ সরকার গঠনের জন্য জোর তৎপরতা চালিয়েছে যাচ্ছেন। তিনি ইতিমধ্যে পিপিপি ও এমকিউএমের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন।

সূত্র- ডন

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //