পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক পিটিআইয়ের

পাকিস্তানজুড়ে বিক্ষোভের ঘোষণা দিয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। দলটি আগামী শনিবার শান্তিপূর্ণভাবে বিক্ষোভ পালনে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআইয়ের চেয়ারম্যান ব্যারিস্টার গওহর আলি খান নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। আগামী শনিবার দেশজুড়ে এ কর্মসূচি পালন করা হবে।

রাওয়ালপিন্ডিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে গওহর আলি খান নির্বাচনে কারচুপির অভিযোগ করেছেন। এ কর্মসূচি পালনে তিনি জামায়ত-ই-ইসলামি, জমিয়তে উলামা-ই-ইসলামসহ (জেইউআই-এফ) অনান্য দলগুলোকে পাশে চেয়েছেন।

পিটিআই চেয়ারম্যান বলেন, যারা বিশ্বাস করেন ম্যান্ডেট পরিবর্তন ও নির্বাচনে কারচুপি হয়েছে আমরা সেসব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাচ্ছি। শনিবার বিকেলে পিটিআই শান্তিপূর্ণ বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করবে। এ কর্মসূচিতে জনসাধারণকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

ব্যারিস্টার গওহর আলি খান বলেন, এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আমাদের ম্যান্ডেট চুরি হতে দেব না।

এর আগে পিটিআইয়ের আরেক নেতা আসাদ কায়সার দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নির্বাচনে প্রার্থীর নাম জানান। এ সময় তিনি বলেন, গত ৮ ফেব্রুয়ারি নির্বাচনে কারচুপির ঘটনায় দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে। আজ দলের প্রতিষ্ঠাতা এ বিক্ষোভের তারিখ ঘোষণা দিবেন।

তিনি বলেন, আমরা সবাই কৌশলী হতে চাই। কেননা জনগণের ম্যান্ডেট চুরি হয়ে গেছে। আমাদের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ জালিয়াতির নির্বাচন হলো এবারের নির্বাচন। এ নির্বাচনে বিশ্বাসযোগ্যতার ব্যাপক ঘাটতি ছিল।

পিটিআইয়ের এ নেতা বলেন, নির্বাচনের ফলাফলের প্রতিবাদের জন্য সব রাজনৈতিক দলে সঙ্গে যুক্ত হওয়ার অ্যাসাইনমেন্ট দিয়েছিলেন ইমরান খান। বিশেষ করে তিনি জেইউআই-এফ, এএনপি ও কিউডব্লিউপির সঙ্গে সমন্বয় করে ভোটে কারচুপির বিরুদ্ধে আন্দোলনের নির্দেশ দিয়েছেন তিনি।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের নির্বাচনে ২৯৭ আসনের মধ্যে পিএমএল-এন ১৩৭টি আসন পেয়েছে, যা একক দল হিসেবে সর্বোচ্চ।

তবে জাতীয় পরিষদের মতো পাঞ্জাবেও বাজিমাত করেছেন স্বতন্ত্র প্রার্থীরা। তারা সবচেয়ে বেশি ১৩৮টি আসনে জয় পেয়েছে। তাদের মধ্যে ১১৬ জন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত প্রার্থী। এ ছাড়া বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ১০টি আসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //