দুই আসনেই রাহুল গান্ধীর রেকর্ড

উত্তরপ্রেদেশে কংগ্রসের ঘাঁটি হিসাবে পরিচিত রায়বরেলিতে রাহুল গান্ধী রেকর্ড ব্যবধানে জিতে গেছেন।  এরই মধ্যে ২০১৯ সালের নির্বাচনে মা সোনিয়া গান্ধীর বিজয়ের ব্যবধানকে ছাড়িয়ে গেছেন। আজ মঙ্গলবার (৪ জুন) ফল গণনায় দেখা গেছে, চার লাখ ভোটের ব্যবধানে ওই আসন থেকে জিতেছেন রাহুল।

রাহুল পেয়েছেন, ছয় লাখ ৭০ হাজারের বেশি ভোট।  

রায়বরেলিতে রাহুল গান্ধীর বিপরীতে লড়ছেন বিজেপি প্রার্থী দীনেশ প্রতাপ সিং। ভারতীয় নির্বাচন কমিশন থেকে পাওয়া খবর দেখা গেছে দীনেশ প্রতাপের পরাজয় এখন মাত্র সময়ের ব্যাপার। এই বিজেপি প্রার্থী উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের মন্ত্রি পরিষদের একজন  সদস্যও। 

২০০৪ সাল থেকে রায়বরেলি আসনটি ধরে রেখেছিলেন সোনিয়া গান্ধী। সবশেষ ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে এক লাখ ৬৭ হাজার ভোটের ব্যবধানে জয়ী হন। এবার তিনি এই আসন থেকে সরে দাঁড়ান এবং রাহুল গান্ধীকে প্রার্থী হিসাব ছেড়ে দেন। 

এবারও রাহুল গান্ধী দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উত্তরপ্রদেশের রায়বরেলি এবং কেরালার ওয়ানাড় আসন থেকে। এই দুটো আসনেই তিনি এগিয়ে রয়েছেন। 

ভারতের নির্বাচন কমিশনের ওয়েবসাইটের তথ্য বলছে, এই আসনে রাহুল পেয়েছেন ছয় লাখ ৪৭ হাজার ৪৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়ার (সিপিআই) প্রার্থী অ্যানি রাজা পেয়েছেন দুই লাখ ৮৩ হাজার ২৩ ভোট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //