মোদিকে পদত্যাগের আহ্বান মমতার

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা হারানোয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে ইন্ডিয়া জোট ভালো ফল করায় রাহুল গান্ধীকেও অভিনন্দন জানিয়েছেন তিনি।  

আজ মঙ্গলবার (৪ জুন) সাংবাদিক সম্মেলনে এ সব কথা বলেন মমতা। বলেন, এই ফলাফল থেকে বিজেপির শিক্ষা নেওয়া উচিত। একক সংখ্যাগরিষ্ঠ দলের স্বীকৃতি পায়নি বিজেপি। 

‘জনমতকে মানতে শিখুন। আমি খুশি যে নরেন্দ্র মোদি হেরেছেন। মানুষ ওনাকে জবাব দিয়েছে। ওর অবিলম্বে উচিত পদত্যাগ করা,’ বলেন মমতা। 

এবারের লোকসভা নির্বাচনে মমতার তৃণমূল কংগ্রেস লড়েছে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের হয়ে। পশ্চিমবঙ্গে মমতার দল বিজয়ী হতে যাচ্ছে বিপুল ব্যবধানে। 

রাজ্যের ৪২টি আসনের মধ্যে তৃণমূল এগিয়ে ২৯টিতে, কংগ্রেস একটিতে। আর বাকি ১২ আসনে এগিয়ে বিজেপি। 

মমতা বলেন, ‘এই জয় মানুষের জয়, জোট ‘ইন্ডিয়া’র জয়। আমি আমার সমস্ত ‘ইন্ডিয়া’র সঙ্গীদের সমর্থন জানাচ্ছি। যারা আছেন। যারা আমাদের সঙ্গে জুড়তে চান। তাঁদের প্রত্যেককে আমার শুভেচ্ছা।

বুথ ফেরত সমীক্ষা নিয়ে আক্রমণ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, যারা বুথ ফেরত সমীক্ষা করেছিলেন, তারা অনেকের মনোবল ভেঙে দিয়েছিলেন। ওই রিপোর্ট কোথা থেকে হয়েছিল জানি। আমি নিশ্চিত বিজেপির দফতর থেকে মনোবল ভেঙে দেওয়ার জন্যই ওই রিপোর্ট তৈরি করেছিল।

রাহুল গান্ধীকে অভিনন্দন জানানোর কথা উল্লেখ করে তিনি বলেন, রাহুলকেও অভিনন্দন জানিয়েছি, ওরা এখনও জবাব দেয়নি। সে ওরা যা করে করুক। যোগাযোগ না করলে কোনো অসুবিধা নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //