মোদিকে দলনেতার স্বীকৃতি দিল এনডিএ জোট

ভারতে নতুন সরকার গঠনের পথে আরও একধাপ এগিয়ে গেল বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ। জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নরেন্দ্র মোদিকেই জোটের নেতা হিসেবে বেছে নিয়েছেন এনডিএ নেতারা। এর ফলে তৃতীয় মেয়াদে মোদির সরকার গঠন এখন সময়ের ব্যাপার মাত্র।

আজ বুধবার (৫ জুন) বিকালে প্রধানমন্ত্রীর বাসভবনে দুই ‘এন ফ্যাক্টর’ চন্দ্রবাবু নাইডু ও নিতীশ কুমারকে পাশে বসিয়ে বৈঠক করেন নরেন্দ্র মোদি। এই বৈঠকেই কার্যত অবসান হলো সব জল্পনার। 

বৈঠকে মোদিকেই সর্বসম্মতিক্রমে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের নেতা হিসেবে বেছে নেওয়া হয়েছে। অর্থাৎ এনডিএ জোটের প্রধানমন্ত্রীর পদপ্রার্থী হলেন মোদি।

এ সংক্রান্ত প্রস্তাবও পাশ হয়েছে এই বৈঠকে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে সেই সমর্থন প্রস্তাবও দেওয়া হয়েছে বলে গণমাধ্যম সূত্রের খবর। প্রস্তাবে জানানো হয়, মোদির নেতৃত্বেই ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লড়াই করেছে এনডিএ। তাই তাকেই সর্বসম্মতিক্রমে এনডিএর নেতা হিসেবে বেছে নেওয়া হচ্ছে।

এ বিষয়ে টিডিপি সুপ্রিমো এন চন্দ্রবাবু নাইডু বলেন, ‘যদি আমরা এনডিএয়ের অংশ না হতাম, তাহলে কিভাবে আমরা এই নির্বাচনে একসঙ্গে লড়াই করতাম? আমরা হাতে হাত মিলিয়ে এই নির্বাচনে লড়াই করেছি।’

এনডিএয়ের বৈঠক শেষে টিডিপি নেতা আরও জানান, বৈঠক ফলপ্রসূ হয়েছে। ভালো হয়েছে বৈঠক। তবে এই বৈঠকে ঠিক কী কী দাবি জানিয়েছেন, তা খোলসা করেননি তিনি।

দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে নরেন্দ্র মোদি, চন্দ্রবাবু নাইডুসহ উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা, রাজনাথ সিং, অমিত শাহ, জেডিইউয়ের নিতীশ কুমার, একনাথ শিন্ডে, জেডিএসের এইচডি কুমারস্বামী, এলজেপির চিরাগ পাসওয়ান, হিন্দুস্তান আওয়ামী মোর্চার জিতনরাম মাঝি, জনসেনা পার্টির পবন কল্যাণ, এনসিপির সুনিল তাতকারে, আপনা দলের অনুপ্রিয়া প্যাটেল, আরএলডির জয়ন্ত চৌধুরী, এনসিপির প্রফুল্ল প্যাটেল, ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের প্রমোদ বোড়ো, আসাম গণ পরিষদের অতুল বোরা, সিকিম ক্রান্তিকারী মোর্চার ইন্দ্র হ্যাং সুভা, আজসুর সুদেশ মাহাতো, জেডিইউয়ের রাজীব রঞ্জন সিং এবং জেডিইউয়ের সঞ্জয় ঝাসহ মোট ২১ জন নেতা। 

বৈঠক শেষে নরেন্দ্র মোদিসহ এনডিএ জোটের নেতারা সবাই হাত উচিয়ে ‘বিজয়’ চিহ্নও দেখান।_হিন্দুস্তান টাইমস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //