কেজরিওয়ালের জামিন আবেদন খারিজ

লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পরই চিকিৎসা সংক্রান্ত কারণে জামিনের আবেদন করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাতে সাড়া দেয়নি দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট। তার জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন বিচারক।

তবে স্বাস্থ্য সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষার জন্য বিশেষ নির্দেশ দিয়েছে আদালত। আজ বুধবার (৫ জুন) ৭ দিনের অন্তর্বর্তী জামিন চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন কেজরিওয়াল। 

আবগারি নীতি সংক্রান্ত মামলায় কারাবন্দি আম আদমি পার্টির প্রধান। গত ২১ মার্চ তাকে গ্রেফতার করেছিল ইডি। তবে লোকসভা নির্বাচনে প্রচারের জন্য সুপ্রিম কোর্ট থেকে ২১ দিনের অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। ১ জুন সেই জামিনের মেয়াদ শেষ হলে ২ জুন তিনি জেলে ফিরে যান। ওইদিনই তাকে ৫ জুন পর্যন্ত হেফাজতে থাকার নির্দেশ দেয় রাউস অ্যাভিনিউ কোর্ট। 

পরে আজ তিহাড় জেল থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানিতে হাজির ছিলেন কেজরিওয়াল। তাকে ১৯ জুন পর্যন্ত হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রীর আইনজীবী বিবেক জৈন আদালতে জানান, তার ওজনের হেরফের দেখা দিয়েছে। শারীরিক সমস্যাজনিত কারণে জামিনের আবেদন খারিজ করলেও বিচারক জানিয়েছেন, শারীরিক সমস্যা থাকলে কেজরিওয়াল আলাদা করে সেই বিষয়ে আবেদন জমা দিতে পারেন। তখন তা বিবেচনা করে দেখা হবে।_জিনিউজ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //