মহারাষ্ট্রের রাস্তায় হেঁটে বেড়াচ্ছে কুমীর

মহারাষ্ট্রের রত্নগিরি জেলায় ভারী বৃষ্টিপাতের পর রাস্তায় একটি বিশাল আকারের কুমীরকে হেঁটে যেতে দেখা যায়। প্রত্যক্ষদর্শীরা এই দৃশ্য দেখে হতভম্ব হয়ে পড়েন।

আজ সোমবার এই তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি। গাড়িতে বসে থাকা এক যাত্রী এই দৃশ্যটি তার মোবাইলে ধারণ করেন। প্রায় ৪০ সেকেন্ডের ভিডিওটিতে আট ফুট লম্বা কুমিরটিকে চিপলুনের বৃষ্টি ভেজা রাস্তা দিয়ে সাবলীলভাবে হেঁটে যেতে দেখা যায়।

এ সময় অডিওতে এক ব্যক্তিকে গাড়ির জানালা বন্ধ রাখার কথা বলতে শোনা যায়। পরবর্তীতে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করা হয়।

ধারণা করা হচ্ছে, কুমিরটি নিকটবর্তী শিব নদী থেকে উঠে এসেছিল। বৃষ্টির কারণে কুমিরটি ভেসে এসেছে বা নদীর পানির উচ্চতা বাড়ার কারণে সড়কে এসেছে বলেও অনেকে ভাবছেন। এই নদীতে অনেক কুমিরের বসবাস রয়েছে।

ছিনতাইকারী কুমির বা মাগার কুমির নামে পরিচিত কুমিরের এই বিশেষ জাতের বাসস্থান হিসেবে রত্নগিরি পরিচিত। ভারতে ঘড়িয়াল ও লবণাক্ত পানির কুমিরের পাশাপাশি এই প্রজাতির কুমিরও দেখা যায়।

চিপলান ও রত্নগিরির অন্যান্য অংশে গত কয়েকদিন ধরে নিরবচ্ছিন্ন বৃষ্টি পড়ছে। ভারী বৃষ্টির কারণে জেলার নদীগুলোতে পানির উচ্চতাও অনেক বেড়েছে।

ভারতের আবহাওয়া বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, রত্নগিরি জেলায় আগামীকাল পর্যন্ত ভারী বৃষ্টি অব্যাহত থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //