আর্জেন্টিনা-প্যারাগুয়ের ম্যাচ যেভাবে দেখবেন

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৫টায় প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। খেলাটি হবে প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনে। ১১ অক্টোবর উরুগুয়ের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর শেষ ম্যাচে ১৪ অক্টোবর তাদের প্রতিপক্ষ পেরু।

প্যারাগুয়ের মাঠে আর্জেন্টিনার তিক্ততা কম নয়, সর্বশেষ ২০১৫ সালে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে তাদের সঙ্গে ড্র করেছিল আর্জেন্টিনা। যদিও সেই ম্যাচে ছিলেন না লিওনেল মেসি। এখন পর্যন্ত প্যারাগুয়েতে সব মিলিয়ে ৪২টি ম্যাচ খেলেছে আকাশি-সাদারা। যার মধ্যে জিতেছে মাত্র ১৭টি। প্যারাগুয়ে জিতেছে ১২ ম্যাচে আর ড্র ১৩টিতে। এমন দুশ্চিন্তার অতীত নিয়েই প্যারাগুয়ের মুখোমুখি হতে যাচ্ছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা।

মাঠে নামার আগে লাতিন অঞ্চলের এই দেশটিকে সমীহ করছেন আর্জেন্টিনার কোচ, তাদের সঙ্গে আমরা অনেক ম্যাচই খেলেছি। প্রতিপক্ষ হিসেবে তারা মোটেও সহজ নয়। আমাদের লক্ষ্য থাকবে কোপা আমেরিকার ধারাবাহিকতা ধরে রাখতে। নিজেদের সেরাটা খেলতে পারলে ইতিবাচক রেজাল্ট করা কঠিন হবে না।

স্কোয়াডে থাকলেও খেলতে পারবেন না পাওলো দিবালা। সেইসঙ্গে চোটের কারণে সার্জিও আগুয়েরোকে না পাওয়াও আর্জেন্টিনার জন্য অস্বস্তির। প্যারাগুয়ে ম্যাচের আগে যেমনটা বললেন স্কালোনি, এটা আমাদের জন্য উদ্বেগের। চোটের কারণে তাদের ছাড়াই আমাদের একাদশ সাজাতে হবে।

শেষ ২১ ম্যাচ ধরে অপরাজিত আর্জেন্টিনা। কোপা আমেরিকা জয়ের পরও চলছে তাদের জয়রথ। তবে এই জয়রথ যে সব সময় থাকবে না তাই জানালেন মেসি কোচ লিওনেল স্কালোনি। তিনি বলছেন, অজেয় তো দূর এখনও এর ধারেকাছে নেই আর্জেন্টিনা। কোপা আমেরিকা জয় এবং বিশ্বকাপ বাছাইয়ে দুর্দান্ত খেলার পরও আরও উন্নতির জায়গা দেখছেন স্কালোনি। 

বাংলাদেশের আর্জেন্টিনা দর্শকদের জন্য একটু দুঃসংবাদই। অফিসিয়াল কোন ব্রডকাস্টার না থাকায় এই ম্যাচটি কোন চ্যানেলে দেখাতে পারবে না। তবে বিভিন্ন অ্যাপস যেমন- ইয়াল্লা শুটে (yalla shoot) দেখা যাবে মেসিদের ম্যাচ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //