সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেল আইসিইউতে

হাসপাতালের বেডে মোশাররফ রুবেল

হাসপাতালের বেডে মোশাররফ রুবেল

২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেলের। দীর্ঘদিন চিকিৎসা নিয়ে প্রায় সুস্থ হয়ে উঠছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। কিন্তু গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা যায়, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে। তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি। টানা কেমোথেরাপির ফলে ইডিমা ও এপিলেপসিসে ভুগছিলেন তিনি। বার্তমানে শারীরিক অবস্থা খারাপ হওয়ায় আইসিউইতে নেওয়া হয়েছে মোশাররফ রুবেলকে।

বুধবার (১৩ অক্টোবর) মোশাররফ রুবেলের বর্তমান অবস্থা জানিয়েছেন তার সহধর্মিণী চৈতি ফারহানা রূপা কান্নাজড়িত কণ্ঠে বললেন, ‘দোয়া করবেন রুবেলের জন্য। ওকে আইসিইউতে নেওয়া হয়েছে সন্ধ্যা ৭টায়।’

বয়সটা কেবল ৩৯-এ পড়েছে। জাতীয় দলের পাঠ চুকালেও ঘরোয়া ক্রিকেটের সমৃদ্ধ ক্যারিয়ারটা আরও সমৃদ্ধ করার সুযোগ ছিল মোশাররফ হোসেন রুবেলের সামনে। অথবা জাতীয় দলের বেশ কয়েকজন সতীর্থের মতো কোচিংয়েও থিতু হতে পারতেন, বসতে পারতেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোনও চেয়ারে। যেমনটি বসেছেন শাহরিফার নাফীস, আব্দুর রাজ্জাকরা। অথচ রুবেল ছুঁটছেন এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে, এক ডাক্তার থেকে আরেক ডাক্তারের কাছে। এবার ঠাই হলো আইসিইউতে।

কিছুদিন আগেই চৈতি ফারহানা জানিয়েছিলেন- বর্তমানে টিউমার স্থিতিশীল থাকলেও ইডিমার ফলে নার্ভের সমস্যা দেখা দিচ্ছে রুবেলের। এর কারণে বাঁ হাত আর বাঁ পা অনেকটাই দুর্বল হয়ে পড়েছে। হাতের কব্জি থেকে আঙুল পর্যন্ত অবশ হয়ে থাকে, এতে নাড়াচাড়া করতে বেশ বেগ পেতে হয় রুবেলকে। আগের মতো সাবলীলভাবে কথা বলতেও সমস্যা হচ্ছে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //