আইপিএল খেলতে আগ্রহী উসাইন বোল্ট

উসাইন বোল্ট। জ্যামাইকান কিংবদন্তি অ্যাথলেট। অলিম্পিকের ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টের রেকর্ড রয়েছে তার দখলে। জিতেছেন একগাদা সোনার পদক। ট্র্যাক অ্যান্ড ফিল্ড ছেড়েছেন কয়েক বছর হয়ে গেছে। তবে মাঠে ফেরার তীব্র ইচ্ছাটা এখনো রয়ে গেছে তার। এবার আইপিএলে খেলার আশাবাদ ব্যক্ত করলেন তিনি।

উসাইন বোল্টের মাঠে ফেরার ইচ্ছাটা অবশ্য নতুন নয়। সেটা অবশ্য ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দিয়ে নয়, নতুন কোনো খেলায় নতুন চ্যালেঞ্জ নিয়ে ফিরতে চান তিনি। ফুটবলার হয়ে ফেরার চেষ্টায় নেমেছিলেন, তবে সেটা সফল হয়নি। এবার বোল্ট জানালেন তার আইপিএল খেলার সুপ্ত ইচ্ছার কথা।

গত মঙ্গলবার ২০২১ এইচটি লিডারশিপ সামিটের প্রথম দিনেই উসেইন বোল্ট শোনালেন তার ক্রিকেট প্রেমের কথা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়, তিনি আইপিএল খেলতে কতটা আগ্রহী? বোল্টের জবাব, ‘অবশ্যই আমি খেলতে চাই। আমি ট্রেনিং শুরু করে ফিট হতে চাই। তার পর নিজেকে তৈরি করে নেব আইপিএলের জন্য।’ জ্যামাইকান এই গতিদানব অবশ্য উত্তরের আগে একগাল হেসে নিয়েছিলেন, উত্তরটা কতোটা ‘সিরিয়াস’ সেটাও সে হাসিতে বুঝিয়ে দিলেন যেন।

তবে বোল্ট জানান ক্রিকেট খেলা দিয়েই নিজের জীবন শুরু করেছিলেন তিনি। এরপর বোল্টের ক্রিকেটের কোচ তার দৌড়ের গতি দেখে তাকে ট্র্যাক এন্ড ফিল্ডে নিয়ে আসেন। 

এই সাক্ষাৎকারে বোল্ট বলেছেন, আমকে ট্র্যাক এন্ড ফিল্ডে আনেন আমার ক্রিকেট কোচ। ছোটবেলায় তখন দেশে দু’টো প্রধান খেলা ছিলো ক্রিকেট এবং ফুটবল। বাবা ছিলেন মারাত্মক ক্রিকেটের ভক্ত। জ্যামাইকায় আবার ফুটবল নিয়েও উন্মাদনা ছিলো। আমি ক্রিকেট খুব ভালোবাসতাম। ক্রিকেটার হতে চাইতাম। কিন্তু আমার ক্রিকেট কোচ লক্ষ্য করেন, পেসবল করার সময়ে আমি খুব জোরে দৌড়াই। তখন ক্রিকেট কোচ বলেন, তোমার ট্র্যাক এন্ড ফিল্ডে যাওয়া উচিত। অবশ্য শুরুর দিকে ক্রিকেট থেকে বেরিয়ে ট্র্যাক এন্ড ফিল্ডে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছিল। 

মজার ছলে উত্তর করলেও, সুযোগ পেলে যে ‘এক সময়ের ক্রিকেটার’ বোল্ট সেটা ছেড়ে দেবেন না, তা হলফ করেই বলা যায়। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //