ওমানের কাছে হেরে শিরোপা হাত ছাড়া বাংলাদেশের

এএইচএফ কাপে ওমানকে পেনাল্টি শুট আউটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। মার্চের সেই সুখস্মৃতির পর এবার উল্টো চিত্রও দেখতে হলো লাল-সবুজদের। এশিয়ান গেমস হকির বাছাইয়ে সেই ওমানের কাছে হেরে শিরোপা বঞ্চিত হয়েছে বাংলাদেশ। হারতে হয়েছে ৬-২ গোলের বড় ব্যবধানে।

আজ রবিবার (১৫ মে) ব্যাংককে ফাইনালে প্রথম কোয়ার্টারেই তিন গোল করে বাংলাদেশকে ব্যাকফুটে ফেলে দেয় ওমান। ম্যাচ ঘড়ির ৪ মিনিটে প্রথম গোল করে এগিয়ে যায় তারা। পেনাল্টি কর্নার থেকে আল শাইবি আম্মার লক্ষ্যভেদ করেন। চার মিনিট পর দ্বিগুণ হয় ব্যবধান। আল লাওয়াতি ফাহাদ আক্রমণ থেকে গোল পান। ১০ মিনিট পর আল সাদ সালাহ তৃতীয় গোল করে বাংলাদেশকে প্রায় ম্যাচ থেকে ছিটকে দেয়। দ্বিতীয় কোয়ার্টারে কোনও গোল হয়নি। 

আল কাশমি ৩৪ মিনিটে আক্রমণ থেকে গোল করে স্কোর লাইন ৪-০ করেন। চার গোলে পিছিয়ে থেকে বাংলাদেশ ম্যাচে ফেরার কিছুটা ইঙ্গিত দিয়েছিল। ৪৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলাম এক গোল শোধ দেন। কিন্তু তিন মিনিট পর আবারও স্বরূপে ফেরে ওমান। আক্রমণ থেকে লক্ষ্যভেদ করেন আল ফাজারি রাশেদ। ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে ওমান ষষ্ঠ ও শেষ গোল করে বাংলাদেশের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেয়। বাংলাদেশের ফজলে রাব্বি ৬০ মিনিটে দ্বিতীয় গোল করলে তা ব্যবধান কমায় মাত্র।

এই টুর্নামেন্টে রানার্সআপ হয়ে এখন এশিয়া কাপ হকিতে খেলবে বাংলাদেশ।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //