ICT Division

ব্রাজিলকে ভয় পাচ্ছে না সার্বিয়া

রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে নামছে ব্রাজিল-সার্বিয়া। এই ম্যাচটিকে ঘিরে টানটান উত্তেজনা চলছে ব্রাজিল ভক্ত বাঙালিদের হৃদয়ে। তাঁরা একটু ভয়েই রয়েছেন, পারবে তো ব্রাজিল প্রথম ম্যাচটি জয় দিয়ে শুরু করতে? সেটি দেখার জন্য অপেক্ষা করতে হবে খেলার শেষ পর্যন্ত।

ম্যাচের আগে সার্বিয়ান কোচ দ্রাগান স্তয়কোভিচ বলেছেন, ‘ব্রাজিল যতই শক্তিশালী হোক না কেন আমরা ভয় পাই না। আমরা এবারের বিশ্বকাপকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমাদের দলও অনেক পরিণত। এতে আমাদের ভালো করার সুযোগ রয়েছে।’

অনুশীলনের সময়ে ড্রোন দিয়ে ব্রাজিলের নজরদারির বিষয়ে কোচ দ্রাগান বলেছেন, ‘আমাদের ওপরে ড্রোন উড়িয়ে নজরদারি চালানোর কোনো প্রয়োজন নেই ব্রাজিলের। তাঁরা ফুটবলের পরাশক্তি। তাঁদের তুলনায় আমরা এতটা শক্তিশালী নই যে, এভাবে নজরদারি করতে হবে।’

এদিকে, সার্বিয়াকে দুর্বল প্রতিপক্ষ হিসেবে দেখছেন না ব্রাজিল কোচ তিতে। তবে রাত ১টায় ম্যাচটি শুরু হলেও তিতে একাদশ নিয়ে তেমন কোনো আভাস দেননি। অন্যদিকে আক্রমণ দিয়ে দারুণ লড়াইয়ের ইঙ্গিত পাওয়া যাচ্ছে ব্রাজিলের পক্ষ থেকে। বিশ্বকাপে ব্রাজিলের স্কোয়াডে রাখা হয়েছে নয় জন ফরোয়ার্ডকে।

সার্বিয়ার পরে আগামী ২৮ নভেম্বর রাত ১০টায় সুইজারল্যান্ড ও ৩ ডিসেম্বর রাত ১টায় ক্যামেরুনের বিপক্ষে খেলবে তিতের শিষ্যরা।

আর্জেন্টিনা, জার্মানির পরে ভয়ে রয়েছেন ব্রাজিলের ভক্তরা। দুটি অঘটনে পরাক্রমশালী আর্জেন্টিনা হেরেছে সৌদি আরবের বিপক্ষে এবং জার্মানি হেরেছে জাপানের বিপক্ষে। এবার সার্বিয়া জানিয়েছে, তাঁরা ভয় পায় না ব্রাজিলকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //