স্বর্ণের দাম কমেছে

দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা কমেছে। ২২ ক্যারেটের ভরি প্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭১ হাজার ১৫০ দশমিক ৩২ টাকা। আজ (৩ মার্চ) থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এ ধাতু।

গতকাল (২ মার্চ) দিনগত রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর খবর সংবাদমাধ্যমে জানানো হয়। সবশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি বছরের ১২ জানুয়ারি।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ১৫০ দশমিক ৩২ টাকা। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের বাজার দর ছিল ৭২ হাজার ৬৬৬ দশমিক ৭২ টাকা। ভরিতে দাম কমেছে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা।  

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার এক দশমিক ১২ টাকা। মঙ্গলবার পর্যন্ত দাম ছিল ৬৯ হাজার ৫১৭ দশমিক ৪৪ টাকা। দাম কমেছে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা।  

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৫৯ হাজার ২৫৩ দশমিক ১২ টাকা। আগে দাম ছিল ৬০ হাজার ৭৬৯ দশমিক ৪৪ টাকা। ভরিতে কমেছে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা। 

সনাতন পদ্ধতিতে স্বর্ণের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৮ হাজার ৯৩০ দশমিক ৪৮ টাকা। মঙ্গলবার পর্যন্ত এর দাম ছিল ৫০ হাজার ৪৪৬ দশমিক ৮০ টাকা। প্রতি ভরিতে দাম কমেছে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh