দাম বেড়েছে টিসিবির তেল ও ডালের

নিম্নআয়ের মানুষের জন্য দীর্ঘদিন থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকে করে সাশ্রয়ীমূল্যে সয়াবিন তেল, মসুর ডাল, চিনি ও পেঁয়াজ বিক্রি করে আসছে।

আজ সোমবার (৩ জানুয়ারি) থেকে আবারও এসব পণ‌্য বিক্রি শুরু করেছে সংস্থাটি। তবে এবার তেল ও ডালের দাম বাড়ানো হয়েছে।  ভোজ্য তেল লিটার প্রতি ১০ টাকা বাড়িয়ে ১১০ টাকা ও মসুর ডাল ৫ টাকা কেজিতে বাড়িয়ে ৬০ টাকা দরে বিক্রি করা হবে।

এর আগে গতকাল রবিবার (২ জানুয়ারি) সংস্থাটির পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, টিসিবির ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৩ জানুয়ারি থেকে সারাদেশে ৪০০-৪৫০টি ট্রাকের মাধ্যমে তেল, চিনি, ডাল ও পেঁয়াজ বিক্রি করা হবে। 

ট্রাকে প্রতি কেজি তেল ১১০ টাকা, চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬০ টাকা ও পেঁয়াজ ৩০ টাকা দরে বিক্রি করা হবে। এ বিক্রয় কার্যক্রম ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে।

এই বিশেষ বরাদ্দে প্রতিটি ট্রাকে তেল থাকবে ৭০০ লিটার, যা গত মাসে ছিল ৬০০ লিটার। মসুর ডাল ৫০০ কেজি, চিনি ১০০-৫০০ কেজি, পেঁয়াজ ৩০০-৫০০ কেজি।

টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা সর্বনিম্ন দুই থেকে সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি ও পাঁচ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //