১১০ টাকায় টিসিবির সয়াবিন তেল বিক্রি শুরু সোমবার

১১০ টাকা লিটার দরে আগামীকাল সোমবার (১৬ মে) থেকে ফের সয়াবিন তেল বিক্রি করা শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। 

আজ রবিবার (১৫ মে) টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির এই তথ্য জানিয়েছেন।

বর্তমান বাজারে ভোজ্যতেলের সংকট চলছে। প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১৬০ টাকা থেকে বাড়িয়ে ১৯৮ টাকা করা হয়েছে। অথচ টিসিবি ঈদ পরবর্তী বিক্রয় কার্যক্রমের প্রথম দিন থেকেই ১১০ টাকা দরে এ তেল বেচবে। এছাড়া, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা এবং ছোলা ৫০ টাকায় বিক্রি করা হবে।

নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে দীর্ঘদিন থেকে নিম্নআয়ের পরিবারের মাঝে সাশ্রয়ী ও ভর্তুকি মূল্যে খোলা বাজারে এসব পণ্য বিক্রি করছে টিসিবি।

সোমবার (১৬ মে) রাজধানীসহ দেশের বড় বড় নগরীর পাশাপাশি জেলা-উপজেলা পর্যায়ে ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে পণ্য বেচবে টিসিবি।

টিসিবির মুখপাত্র জানিয়েছেন, টিসিবির পরিবেশকের ট্রাক থেকে একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার তেল, দুই কেজি চিনি, দুই কেজি ডাল এবং চাহিদা অনুযায়ী ছোলা নিতে পারবেন।

উল্লেখ্য, রোজার মাসকে কেন্দ্র করে গত মার্চ ও এপ্রিল মাসে সারা দেশে তালিকাভুক্ত ১ কোটি পরিবারের কাছে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করেছে টিসিবি।

সম্প্রতি বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ জানিয়েছেন, আগামী জুন মাসের পর সরকার এ ধরনের আরো একটি কর্মসূচি হাতে নেওয়ার চিন্তা করছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //