ফের বাড়লো চিনির দাম

বাজারে চলমান অস্থিরতার মধ্যেই চিনির দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন (বিএসআরএ)। যার মাধ্যমে প্যাকেটজাত চিনির দাম কেজিতে ৫ টাকা বাড়িয়ে ১১২ টাকা নির্ধারণ করেছে সরকার। আগামী ১ ফেব্রুয়ারি থেকে নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) এ দাম নির্ধারণ করা হয়।

বিএসআরএ’র বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১ ফেব্রুয়ারি থেকে নতুন দামে বিক্রি হবে চিনি। খুচরা পর্যায়ে কেজিতে ৫ টাকা বেড়েছে খোলা ও প্যাকেটজাত চিনির দাম। প্রতি কেজি পরিশোধিত খোলা চিনি বিক্রি হবে ১০৭ টাকায়। আর পরিশোধিত প্যাকেটজাত চিনি বিক্রি হবে প্রতি কেজি ১১২ টাকায়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত চিনির ঊর্ধ্বমূখী দাম, ডলারের বাড়তি বিনিময় হার এবং স্থানীয় পরিশোধকারী মিলগুলোর উৎপাদন ব্যয় বিবেচনা করে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন ও বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে, গত ১৩ নভেম্বরে প্যাকেটজাত চিনি ১৩ টাকা বাড়িয়ে প্রতি কেজির দাম ১০৭ টাকা এবং খোলা চিনির দাম ১০২ টাকা নির্ধারণ করেছিল সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন।

তারও আগে ৩ নভেম্বর প্রতি কেজি চিনির দাম ৮৫ টাকা থেকে বাড়িয়ে ৯৯ টাকা নির্ধারণ করেছিল। তবে নির্ধারিত দামে কোথাও চিনি পাওয়া যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //