গ্যাসের দাম শুনে মূর্ছা গেলেন মিমি

মিমি চক্রবর্তী

মিমি চক্রবর্তী

ভারতে পেট্রল-ডিজেলের দাম যেভাবে বাড়ছে, তাতে এখন সোশ্যাল সাইটে নতুন মিম বেরিয়েছে, এবার কি বাড়িতে হোম মেড পেট্রল বানাতে হবে।

চার দফায় ২২৫ টাকা বেড়ে কলকাতায় এখন ভর্তুকিহীন সিলিন্ডার কিনতে হচ্ছে ৮৪৫.৫০ রুপি দিয়ে। গত সোমবার থেকেই রান্নার গ্যাস সিলিন্ডারের এই বর্ধিত দাম কার্যকর করা হয়েছে। যা দেখে ও শুনে চক্ষু চড়কগাছ হয়েছে অভিনেত্রী ও এমপি মিমি চক্রবর্তীর। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বলা ‘আত্মনির্ভরতা’ শব্দটিকে উল্লেখ করেই মিমি কার্যত ক্ষোভ উগরে দিলেন এই বর্ধিত দামের আচ্ছে দিনের ওপরে।


মোদির ভাষণ থেকে জনপ্রিয় পাওয়া ‘আত্মনির্ভর’ শব্দটি এখন অক্সফোর্ডের বর্ষসেরা হিন্দি শব্দের তালিকায় জায়গা করে নিয়েছে। প্রধানমন্ত্রীর নির্ভরতার বাণীকেই কটাক্ষ করেছেন মিমি। 

গতকাল মঙ্গলবার (২ মার্চ) সকালে মিমির বাড়িতে এলপিজি গ্যাস সিলিন্ডার দিতে আসেন রান্নার গ্যাস সরবরাহকারীরা। বিল মেটাতে গিয়ে দাম প্রায় হতভম্ভ হয়ে যান মিমি। প্রায় মূর্ছা যাবার অবস্থা হয় তার। তারপরেই তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে তোপ দাগেন টুইটারে। 

তিনি লিখেন, ‘সকালে বাড়িতে রান্নার গ্যাস দিতে এসেছিল। দাম শুনেই আমার মূর্ছা যাওয়া দশা’! এরপর হিন্দিতে কেন্দ্রকে আক্রমণ করেন মিমি। লেখেন, ‘কেয়া হুয়া তেরা ওয়াদা? আত্মনির্ভর ক্যা এইসা বনেঙ্গে ইন্ডিয়া খুন বেচকে আপনা’। 


অর্থাৎ এভাবেই যদি ভারতকে আত্মনির্ভর করার কথা ভাবে কেন্দ্র তাহলে তো দেশবাসীর কাছে রক্ত বিক্রি করা ছাড়া কোনও উপায় থাকবে না।

অভিনয়ের সাথে সাথে তিনি তার রাজনৈতিক জীবন নিয়েও যথেষ্ট সিরিয়াস। সেদিকটাও তিনি পালন করে থাকেন যথেষ্ট নিষ্ঠার সাথে। -কলকাতা২৪/৭

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh