তবু ভালবাসায় ভিজবেন না স্বস্তিকা!

স্বস্তিকা মুখোপাধ্যায়

স্বস্তিকা মুখোপাধ্যায়

কলকাতার বৃষ্টিতে মনে মনে ভিজেছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়ও। বৃষ্টিস্নাতা হওয়ার আগে নিজেকে সাজিয়েও ছিলেন তিনি। নাকে নাকছাবি নেই; মেকআপহীন মুখে অলঙ্কার বলতে শুধুই চশমা। চুলে চওড়া জুঁইয়ের মালা। সাথে অদ্ভুত শর্তও রেখেছিলেন। 

কী সেই শর্ত? তিনি ভিজবেন, সুরেও ভাসবেন। কিন্তু ভালোবাসায় ভিজবেন না। নেটমাধ্যমে সেই ছবি, বৃষ্টিভেজা রাতকাহিনি ভাগ করে নেয়ার পাশাপাশি নেপথ্যে বেজেছে গীতা দত্তের গান, ‘মুঝে জান না কহো মেরি জান’।

অর্থাৎ, স্বস্তিকার প্রেমে পড়া বারণ। কেন এই অদ্ভুত শর্ত? কেনই বা এই গান শুধুই তার। তার কারণও ব্যাখ্যা করেছেন অভিনেত্রী। তার বিশেষ সাজ, ছবির বিষয়ে বলতে গিয়ে বলেছেন, ‘এই বর্ষা, এই ফুলের মতোই খুব প্রিয় এই গান।’ 


যেদিন স্বস্তিকার জীবনে সত্যিকারের প্রেম আসবে, সেদিন তিনি ভালবাসায় ধারাস্নান করবেন। আর বৃষ্টিভেজা রাতে প্রাণ ভরে গাইবেন সেই গান।

মাত্র কয়েকদিন আগেই আরো একবার প্রেম নিয়ে মুখ খুলেছিলেন স্বস্তিকা। সারা গায়ে বৃষ্টি মেখেছিলেন। তার উন্মুক্ত ঊর্ধ্বাঙ্গ চুঁইয়ে ফোঁটায় ফোঁটায় জল ঝরেছিল। অভিনেত্রী সে দিনও অনুরোধ জানিয়েছিলেন, ‘মন থেকে চাইছি, কেউ আমার প্রেমে পড়ো না’। 

নাট্যকার উইলিয়াম শেক্সপিয়ারের পংক্তি ধার করে তিনি বুঝিয়ে দিয়েছিলেন তার প্রেমে পড়লে সে প্রেম ‘মিথ্যে’ হয়ে যাবে। - আনন্দবাজার পত্রিকা

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh