প্রথমবারের মতো ওয়েব সিরিজে প্রসেনজিৎ

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

প্রথমবারের মতো ওয়েব দুনিয়ায় পা রাখতে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে বাংলা নয়, হিন্দি দিয়েই ওয়েবে তার যাত্রা শুরু হচ্ছে। জানা গেছে, বিক্রমাদিত্য মোতওয়ানের ‘স্টারডাস্ট’ ওয়েব সিরিজে অভিনয় করবেন প্রসেনজিৎ।

আলোচিত সিরিজ ‘সেক্রেড গেমস’-এর অন্যতম পরিচালক বিক্রমাদিত্য। এর আগে তিনি ‘দেব ডি’, ‘উড়ান’, ‘লুটেরা’, ‘একে ভার্সেস একে’র মতো ছবি বানিয়েছেন। প্রযোজনা করেছেন অসংখ্য প্রশংসিত ছবি। প্রসেনজিৎকে ফোন করে তিনি ‘স্টারডাস্ট’ ওয়েব সিরিজে অভিনয়ের প্রস্তাব দিয়েছেন। সব শুনে প্রসেনজিৎ রাজি হয়েছেন এতে অভিনয় করতে। প্রস্তুতিও শুরু করে দিয়েছেন।

টালিউডের অনেকে এরই মধ্যে ওয়েব সিরিজে মুখ দেখিয়েছেন। তবে প্রসেনজিৎ ছিলেন শুধু সিনেমা নিয়েই। ‘স্টারডাস্ট’ ওয়েবে বুম্বার প্রথম কাজ।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলছেন, ‘পৃথিবীর বিভিন্ন দেশের নামী অভিনেতারা এখন ওটিটি প্ল্যাটফর্মে কাজ করছেন। ভালো ওটিটি কনটেন্ট যে বড় সংখ্যার দর্শক পাচ্ছে, সেটা অস্বীকার করার উপায় নেই। পরিচালক বিক্রমাদিত্য কলকাতায় এসে আমার সঙ্গে দেখা করে বলে, যখন থেকে এই চরিত্রটা লিখছি, আপনার কথা মাথায় রেখেছি। শুনে ভালো লাগে। ওকে আমি চিনি না। আমার কাজ দেখেছে। তারপর সেটা মাথায় রেখে একটা চরিত্র লিখে এনে আমাকে প্রস্তাব দিয়েছে।’

‘স্টারডাস্ট’ সিরিজের ভাষা যেহেতু হিন্দি, তাই আলাদা করে প্রস্তুতির দরকার আছে। যদিও তিনি এর আগে হিন্দি ছবি করেছেন, তবু নতুন কোনো কাজ এলে প্রয়োজনে তিনি হিন্দি বা ইংরেজি শেখার ক্লাস করেন। প্রসেনজিৎ জানিয়েছেন, এই সিরিজে অভিনয়ের জন্য বুধ ও শুক্রবার হিন্দি শেখার ক্লাস চলছে। তাকে হিন্দি শেখাচ্ছেন নিবেদিতা ভট্টাচার্য নামের এক শিক্ষিকা।

এই ওয়েব সিরিজের শুটিং হবে মুম্বাইয়ে। জুলাই-আগস্ট মাসজুড়ে সেখানে শুটিং করবেন প্রসেনজিৎ। এরই মধ্যে কয়েক দিন মুম্বাইয়ে ওয়ার্কশপ করে এসেছেন তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //