‘ভ্যাকসিন ফাইন্ডার টুল’ আনছে ফেসবুক

করোনা ভ্যাকসিন নিয়ে এবার ভারতের কেন্দ্রীয় সরকারকে সহযোগিতা করবে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক। ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে স্মার্টফোনের বিভিন্ন অ্যাপে ভ্যাকসিন ফাইন্ডার টুল আনতে চলেছে তারা। টুলটির মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা কাছাকাছি কোন অঞ্চলে ভ্যাকসিন পাওয়া যাবে সেটি জানতে পারবেন। 

করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য গত সপ্তাহে ভারতকে এক কোটি ডলার সহায়তার ব্যাপারে জানান ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ। তার কয়েকদিনের মধ্যেই ভ্যাকসিন ফাইন্ডার টুল চালুর কথা জানিয়েছে ফেসবুক। তারা বলছে, টুলটি কেবল ভারতের জন্য চালু করা হবে। 

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতের কেন্দ্রীয় সরকারের সঙ্গে যৌথ উদ্যোগে ভ্যাকসিন ফাইন্ডার টুল আনা হবে। টুলটি ১৭টি ভাষায় ব্যবহার করা যাবে এবং টুলটির মাধ্যমে ব্যবহারকারী কাছাকাছি অঞ্চলে ভ্যাকসিন দেয়ার স্থান সম্পর্কে জানতে পারবেন। 

ফেসবুক আরো বলেছে, টুলটিতে একটি লিংকের মাধ্যমে কো-উইন ওয়েবসাইটে নিবন্ধন করার ব্যবস্থা রয়েছে এবং সেখান থেকে ভ্যাকসিন নেয়ার অ্যাপয়েনমেন্টও নেয়া যাবে। 

ভারতে চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে করোনা ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। সম্প্রতি ১৮ বছর বয়সের উর্ধ্বে ভ্যাকসিন দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। এখন পর্যন্ত ভারতে দুই কোটি ৭৫ লাখ ৭ হাজার ৩৬০ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh