যুক্ত হচ্ছে নেটফ্লিক্সের নতুন ফিচার ’এন প্লাস’

প্রস্তাবিত ‌‌‘এন-প্লাস’ ফিচারকে কেন্দ্র করে ব্যবহারকারীদের কাছে জরিপ করেছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। বৃহস্পতিবার (৬ মে) মার্কিন সংবাদমাধ্যম প্রটোকলের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

এই ফিচারে পডকাস্ট, টিভিসিরিজ প্লে-লিস্টসহ দর্শকদের বিনোদনের আরও ব্যবস্থা রয়েছে। 

নেটফ্লিক্সের জরিপে জানানো হয়, ‘এন-প্লাস’ ব্যবহার করে নেটফ্লিক্সের টিভি সিরিজ, সিনেমাসহ সংশ্লিষ্ট অনুষ্ঠান দেখতে পাবেন দর্শকরা। প্রটোকলের প্রতিবেদনে উল্লেখ করা হয়, জরিপটিতে বেশিরভাগ দর্শক টিভিসিরিজে ব্যবহৃত গানগুলো আলাদা করে রাখার পরামর্শ দিয়েছেন। যাতে তারা গানগুলো নিয়ে প্লে-লিস্ট তৈরি করতে পারেন। এছাড়া সিনেমাগুলো নিয়েও প্লে-লিস্ট তৈরি করতে চান দর্শকরা। 

নেটফ্লিক্সের এক মুখপাত্র বলেন, নেটফ্লিক্স মাঝেমধ্যেই দর্শকদের মতামতকে গুরুত্ব দিয়ে এ ধরনের জরিপ করে থাকে। 

নেটফ্লিক্সের প্রস্তাবিত ফিচারটিতে দর্শকরা টিভিসিরিজ ও সিনেমাগুলো নিয়ে কাস্টম প্লে-লিস্ট তৈরি করতে পারবেন। তারা জানায়, এসব প্লে-লিস্ট অন্য সাবস্ক্রাইবারদের জন্য প্রকাশের সুযোগ রাখা হয়েছে এ ফিচারে। 

একাধিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে, নেটফ্লিক্সের প্রস্তাবিত ফিচারটিতে টিভি সিরিজগুলোর বিহাইন্ড দ্য সিন, ইউজার রিভিউ, পডকাস্ট থাকবে। তবে জরিপে দর্শকরা বিভিন্ন ধরনের আইডিয়া দিয়েছেন। এসব আইডিয়া নিয়ে কাজ করা হচ্ছে বলেও জানিয়েছে নেটফ্লিক্স। জরিপে দর্শকদের সবচেয়ে বেশি আগ্রহ দেখা গেছে বিহাইন্ড দ্য সিন নিয়ে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh