শাওমি বাজারে আনতে যাচ্ছে এমআই প্যাড ৫

শাওমির এমআই প্যাড ৫

শাওমির এমআই প্যাড ৫

এমআই প্যাড ৫ ট্যাবলেট সিরিজ বাজারে আনার কথা ভাবছে চীনা টেক জায়ান্ট শাওমি। আন্তর্জাতিক বার্তা সংস্থা ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনএস) এ খবর জানিয়েছে।

প্রযুক্তি সংশ্লিষ্টরা বলছেন, নতুন এ সিরিজের ট্যাবলেট বাজারে এলে এটি সরাসরি আইপ্যাড প্রো, গ্যালাক্সি ট্যাব সিরিজ ও হুয়াওয়ের মেট প্যাড প্রো ডিভাইসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

সংবাদমাধ্যমের প্রতিবেদন সূত্রে জানা যায়, শিগগিরই ভ্যানিলা এমআই প্যাড ৫ এবং মাইটিয়ার এমআই প্যাড ৫ প্রো বাজারে আসতে যাচ্ছে। 

প্রো ভার্সনগুলোয় ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেটের এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হতে পারে। এতে ইন সেল অ্যাক্টিভ পেন টেকনোলজি প্রযুক্তিও ব্যবহার করা হবে। ডব্লিউকিউএক্সজিএ বৈশিষ্ট্যের এ প্যাডের স্ক্রিন রেজলিউশন ২৫৬০X১৬০০ পিক্সেল হতে পারে।

এমআই ১১ স্মার্টফোনের মতো এতে তিনটি ক্যামেরার সেটআপ থাকতে পারে। এমআই ১১ ডিভাইসে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে, যার সেন্সর সাইজ ১/১.৩৩ ইঞ্চি। এ ছাড়া এতে ১৩ মেগাপিক্সেলের ১২৩ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা দেয়া হয়েছে। যাতে ৭পি লেন্স এবং ১.৮৫ ফোকাল লেনথ রয়েছে। এ ছাড়া এতে ৫ মেগাপিক্সেলের টেলিফটো/ম্যাক্রো লেন্স দেয়া হয়েছে।

এ ক্যামেরা ২৪/৩০ ফ্রেম পার সেকেন্ডে এইটকে (৮ক) ভিডিও রেকর্ডে সক্ষম। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এ ফোনের সম্মুখে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা প্রদান করা হয়েছে। তবে প্যাড ৫-এর ফ্রন্টে কোনো ক্যামেরা থাকবে কিনা, থাকলেও কত মেগাপিক্সেল হবে কিংবা এর অপারেটিং সিস্টেমসহ অন্যান্য বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

এমআই প্যাড ৫ ট্যাবলেট সিরিজ বাজারজাতের ব্যাপারে শাওমি থেকে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানানো হয়নি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh