৫০ কোটি ছাড়ালো গুগল অ্যসিস্ট্যান্ট ডাউনলোড

ছবি: রয়টার্স

ছবি: রয়টার্স

যদিও এখন বাজারে আসা প্রতিটি অ্যান্ড্রয়েড ফোন গুগল অ্যাসিস্ট্যান্ট সহই আসে, তারপরও গুগলের এই অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড হয়েছে ৫০ কোটি বার।

যে কোনো অ্যাপের জন্য ৫০ কোটি ডাউনলোড বিশাল সাফল্য হিসেবে বিবেচিত হতেই পারে। তবে, অ্যান্ড্রয়েডসহ বিভিন্ন গুগল পণ্যের জন্য নিবেদিত খবরের সাইট ৯টু৫ গুগল এতে সন্তুষ্ট নয় মোটেও। 

সংবাদটির প্রতিবেদনে সাইটটি বলছে, ‘অ্যাপটি স্রেফ অ্যান্ড্রয়েড ফোনে ভয়েস কন্ট্রোল চালু করার শর্টকাট। এটা একেবারেই অপ্রয়োজনীয়। বিশেষ করে যখন টনকে টন স্মার্টফোন আসছে গুগল অ্যাসিস্ট্যান্ট চালু করার জন্য জেশ্চার কনট্রোল সহ, কখনও কখনও কেবল ভয়েস কনট্রোল চালু করার জন্যই আলাদা বাটন থাকছে ফোনগুলোয়।’ তারা বলছে, ‘কোনো ভাবেই এই অ্যাপটিকে “মাস্ট ডাউনলোড” বলা যায় না।’ 

সাইটটি আরো জানায়, আমরা কেবল অনুমান করতে পারি অনেক ব্যবহারকারীই হয়তো জানেন না যে এটা আপনার অ্যাপ ড্রয়ারের জন্য একটি আইকন মাত্র।

এখন প্রায় সব ফোনই গুগল অ্যাসিস্ট্যান্ট সহই আসে। এমনকি গুগল বলেও দেয় যে, আপনার ফোনে যদি গুগল অ্যাসিস্ট্যান্ট থাকে তবে গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহারের জন্য আলাদা করে এই অ্যাপটি নামানোর প্রয়োজন নেই।

তবে, সেটা সত্ত্বেও যখন ডাউনলোড সংখ্যা ৫০ কোটি ছাড়ায়, তখন বলাই যায় যে, লোকজন সম্ভবত ভয়েস কমান্ড চালু করার জন্য আলাদা একটি আইকনের বিষয়টি লোকজন পছন্দই করছে। যুক্তি হিসেবে ৯টু৫ গুগল বলছে, নইলে, ডাউনলোড সংখ্যা ১০ কোটি থেকে ৫০ কোটিতে যেতে এক বছরেরও কম সময় লাগবে কেন?

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //