মাইজিপি অ্যাপে করা যাবে করোনা টিকার আবেদন

জাতীয় টিকাদান কার্যক্রম পরিচালনা পোর্টাল ‘সুরক্ষা’

জাতীয় টিকাদান কার্যক্রম পরিচালনা পোর্টাল ‘সুরক্ষা’

গ্রামীণফোন গ্রাহকদের জন্য ওয়ান-স্টপ ডিজিটাল সমাধান ‘মাইজিপি’তে জাতীয় টিকাদান কার্যক্রম পরিচালনা পোর্টাল ‘সুরক্ষা’ অন্তর্ভুক্ত করেছে। এর ফলে, এখন মাইজিপি ব্যবহারকারীরা এখন কোভিড-১৯ টিকার জন্য নিবন্ধন করতে সহজেই। 

মাইজিপি ব্যবহারকারীরা অ্যাপের ‘হোয়াট’স নিউ’ সেকশনে সুরক্ষা পোর্টালে প্রবেশের জন্য নতুন যুক্ত হওয়া কার্ডটি পাবেন। কার্ডটিতে ক্লিক করার পর ব্যবহারকারীদের সরাসরি ‘সুরক্ষা’ পোর্টালের ওয়েবপেইজে নিয়ে যাওয়া হবে, যেখানে তারা জীবন রক্ষাকারী কোভিড-১৯ টিকার নিবন্ধন করতে পারবেন। 

সুরক্ষা পোর্টালের মাধ্যমে টিকা নিবন্ধনের স্ট্যাটাস আপডেট দেখা যাবে, টিকা কার্ড ও টিকা দেয়ার পরে সনদ সংগ্রহ করা যাবে এবং সম্পূর্ণ কার্যক্রম সম্পর্কে জানতে বিভিন্ন প্রশ্নের উত্তর পাওয়া যাবে। 

এ নিয়ে গ্রামীণফোনের চিফ ডিজিটাল অ্যান্ড স্ট্র্যাটেজি অফিসার সোলায়মান আলম বলেন, ‘দীর্ঘমেয়াদে কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে টিকাই আমাদের সবচেয়ে বড় হাতিয়ার, আর তাই সবার মাঝে টিকা নিয়ে সচেতনতা তৈরিতে আমাদের আরও বেশি জোর দিতে হবে। সকল মানুষকে টিকার আওতায় আনা তুলনামূলক কঠিন একটি কাজ। গ্রামীণফোন এর অফিশিয়াল অ্যাপ মাইজিপি’তে সুরক্ষা পোর্টালকে সংযুক্ত করে বিশাল টিকা কার্যক্রমে ভূমিকা রাখার চেষ্টা করবে। 

তিনি আরো বলেন, মাইজিপি অ্যাপের মাধ্যমে অধিক সংখ্যক মানুষের কাছে পৌঁছানো সম্ভব হবে। একটি মহামারিমুক্ত ভবিষ্যতের প্রত্যাশায়, যা কোভিড টিকার নিবন্ধনকে আরও সহজ করবে। আমরা আশাবাদী, এখন আমাদের ব্যবহারকারীদের জন্য টিকার নিবন্ধন করা আরও সুবিধাজনক হবে। যাদের প্রযুক্তি বিষয়ে বোঝাপড়া একটু কম, তারাও এখন সহজেই মাত্র কয়েকটি ক্লিক করেই টিকা গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন।’ 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //