টাইপ না করে মেসেজ পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

ফাইল ছবি

ফাইল ছবি

হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা ধরে রাখতে নুতন আরো একটি ফিচার নিয়ে আসছে কর্তৃপক্ষ। জানা গেছে, এখন থেকে মেসেজ আরো দ্রুত পাঠানো যাবে। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারে টাইপ না করে সহজেই মেসেজ পাঠানো যাবে। এবারের ফিচারের নাম ভয়েস মেসেজ ট্রানস্ক্রিপশন।

গুগল তাদের ভয়েস অ্যাসিস্ট্যান্ট সেবা চালু করেছিল ২০১৫ সালে। টাইপ না করে মুখে বললেই ভয়েস মেসেজ পাঠানো যায়। এই সেবাটি দ্রুত জনপ্রিয়তা লাভ করেছিল।

জানা গেছে, হোয়াটসঅ্যাপের নির্দিষ্ট কিছু সেটিংস পরিবর্তন করেই এই নতুন ফিচারটি ব্যবহার করা যাবে। হোয়াটস্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে এই ফিচারটি সম্পূর্ণরূপে সুরক্ষিত। ব্যবহারকারীদের নিজেদের তথ্য তাদের নিজেদের ডেটাবেসেই সুরক্ষিত থাকবে যা অন্য কেউ দেখতে পাবেন না। হোয়াটসঅ্যাপের এই ফিচারে প্লেব্যাক স্পিডের প্রয়োগ করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে এতদিন ভয়েস মেসেজ পাঠানো গেলেও, সেই ভয়েস মেসেজ ফিচারকে ইতিমধ্যেই হোয়াটস্যঅ্যাপের পক্ষ থেকে আরো আধুনিক ও উন্নত করা হয়েছে। হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজকে আকর্ষণীয় করে তুলতে, আসছে সম্পূর্ণ নতুন ফিচার ভয়েস মেসেজ ট্রানস্ক্রিপশন।

এই নতুন ফিচারের মাধ্যমে নিজেদের বলা কথা টেক্সট রূপে অন্যের কাছে পৌঁছে যাবে। যা এতদিন যেত ভয়েস রূপে। এর মাধ্যমে সহজেই অনেক বড় মেসেজও অডিও ফাইলের মাধ্যমে খুব সহজেই পাঠানো যাবে। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার চালু হলে মেসেজ পাঠানো আরো জনপ্রিয়তা লাভ করবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //