ম্যাকওএস ও উইন্ডোজে নতুন অ্যাপ আনছে হোয়াটসঅ্যাপ

মেটার মালিকানাধীন ম্যাসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ ম্যাকওএস ও উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য বাজারে আনছে নতুন কিছু অ্যাপ। 

ইতালিয়ান ব্লগ আগিরোনামেনতি লুমিয়া’র বরাত জানানো হয়, উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য নতুন অ্যাপ তৈরি করছে হোয়াটসঅ্যাপ। এটি একদম গোড়া থেকে গড়ে তোলা হবে বলেও উল্লেখ রয়েছে ব্লগটিতে।

ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হবে একটি অ্যাপ। অ্যাপে দেখা মিলবে ড্রইং ফিচারের যা বিশেষভাবে টাচস্ক্রিনে ডিসপ্লে সম্বলিত ডিভাইসে ব্যবহার করা যাবে। অ্যাপটি দেখতে অনেকটা স্কাইপের মতো হবে। সবমিলিয়ে সেটিংয়ে ছয়টি শ্রেণী থাকবে- জেনারেল, অ্যাকাউন্ট, চ্যাট, নোটিফিকেশনস, স্টোরেজ এবং হেল্প।

এদিকে ম্যাকওএসের জন্য হোয়াটসঅ্যাপের যে নতুন সংস্করণটি আসছে তা দেখতে হুবহু আইপ্যাডওএস সংস্করণের মতো হবে। এগুলো বাদেও নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। ওই ফিচারের বদৌলতে সুনির্দিষ্ট মানুষের কাছ থেকে ব্যবহারকারীরা নিজেদের ‘লাস্ট সিন’ স্ট্যাটাস গোপন রাখতে পারবেন।

গত কয়েক মাস ধরেই এটি নিয়ে কাজ চলছে। এখন বেটা কর্মসূচীর অংশবিশেষের জন্যই কেবল উন্মুক্ত রয়েছে ফিচারটি। শিগগিরই হয়তো সব বেটা ব্যবহারকারীর জন্য ফিচারটিকে আসবে। তারপর পর্যায়ক্রমে সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীই পাবেন এটি।

ফিচারটিতে ব্যবহারকারীর ‘লাস্ট সিন’ স্ট্যাটাস কনট্যাক্ট তালিকার সবাই-ই দেখতে পাবেন, শুধু কালো তালিকাভুক্ত করে রাখা সুনির্দিষ্ট কয়েকজন ছাড়া।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //