ট্রেনিং পাওয়া শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান

কারিগরি শিক্ষা বোর্ডের অনুমোদন ও ট্রেনিং পাওয়া সফল শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করেছে এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার। শুক্রবার (৭ জানুয়ারি) রাতে এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টারের পক্ষ থেকে রাজধানীর একটি অভিজাত হোটেলে সেমিনার অনুষ্ঠিত হয়।

এয়ারটিকেটিং এর উপর কারিগরি শিক্ষা প্রদান করবার জন্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টারকে অনুমোদন দিয়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। 

উক্ত অনুষ্ঠানটিতে ২০২১ সালে সফল ভাবে কোর্স সমপন্নকারী ৭০ জন শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট এবং ট্রেনিং নিয়ে উদ্যক্তা হওয়া ২০ জন শিক্ষার্থীকে ‘স্টার স্টুডেন্ট এ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।  

আয়োজিত অনুষ্ঠানে মূল কি-নোট উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা জনাব যাকি এস. বারী।

তিনি বলেন, ‘এভিয়েশন সেক্টরের জন্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার প্রতি নিয়ত সঠিক ও সময় উপযোগী প্রশিক্ষনের মাধ্যমে তরুন জন সংখ্যাকে কর্মক্ষম করে গড়ে তুলছে। আর এখন কারিগরি শিক্ষা বোর্ডের অনুমোদন পাওয়ায় এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার থেকে  শিক্ষার্থীগন ৬ মাসের সরকারি ডিপ্লোমা কোর্স করে এবং যারা এয়ারটিকেটিং এজেন্সির সত্বাধিকারী/কর্মী রয়েছেন, যাদের কোনো সার্টিফিকেট নেই তারাও  শর্ট আরপিএল কোর্সের মাধ্যমে কারিগরি শিক্ষা বোর্ডের সার্টিফিকেট পেতে পারেন।’ 

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের এডিশনাল ডিরেক্টর জনাব সাদাত জাহিদ, নাসা থেকে ট্রেনিং প্রাপ্ত সার্টিফাইড প্রথম বাংলাদেশী ও বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা জনাব আরিফুল হক অপু,  জিডিএস সফটওয়্যার ট্রাভেলপোর্ট বাংলাদেশ, সেইবার বাংলাদেশ, এ্যামাডিউস বাংলাদেশের প্রধান কর্মকর্তা বৃন্দ, বিমান বাংলাদেশ সহ বিভিন্ন এয়ারলাইন্সের গুরুত্বপূর্ন ব্যক্তিবর্গ ও ট্রেনিং সেন্টারের প্রশিক্ষকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার যাত্রা শুরু করে ২০১৭ সালের শেষের দিকে। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি থেকে সফল ভাবে ৩০টি ব্যাচের ৫০০ শিক্ষার্থী প্রশিক্ষন শেষে বিভিন্ন এয়ারলাইন্স এবং ট্রাভেল এজেন্সিতে কর্মরত আছেন।  

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //