হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে আসছে নতুন ফিচার

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে চ্যাট বক্স ওপেন না করেই শোনা যাবে ভয়েস মেসেজ। নতুন এ ফিচারটির নাম গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার। শিগগিরই এই ফিচারটি উন্মুক্ত করতে যাচ্ছে মেটার মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি।

কোনো ভয়েস মেসেজ আসলে আপনি হোয়াটসঅ্যাপে অন্য কারোর সঙ্গে চ্যাট করতে করতেও সেটি শুনতে পারবেন। ফলে কারো পাঠানো ভয়েস মেসেজ শোনার জন্য সেই ব্যক্তির চ্যাট বক্স ওপেন করে রাখতে হবে না।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়াবেটাইনফোর রিপোর্ট অনুযায়ী, হোয়াসটঅ্যাপ আইওএস-এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ বিজনেস আইওএস ও গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার ফিচারটি নিয়ে কাজ করছে। 

হোয়াটসঅ্যাপ, আইওএস-এ গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ারের বিটা টেস্টিং শুরু করেছে, যাতে কিছু আইফোন ব্যবহারকারী এক চ্যাট থেকে অন্য চ্যাটে সুইচ করলেও আগের চ্যাটের ভয়েস মেসেজ শুনতে পাবেন।

ওয়াবেটাইনফো আরও জানিয়েছে যে, আইওএস বিটা ভার্সন ২২.১.৭২-এ হোয়াটসঅ্যাপ কিছু ব্যবহারকারীর জন্য গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার চালু করেছে। 

কয়েকজন বিটা টেস্টার টুইটারে-এ বিষয়ে পোস্টও দিয়েছেন। আইওএস ভার্সন ২২.১.৭২-এ হোয়াটসঅ্যাপ বিজনেসের কিছু বিটা টেস্টারের কাছেও এই ফিচারটি চালু হবে বলেও জানা গেছে। একই সঙ্গে অ্যান্ড্রোয়েড ভার্সনেও এই ফিচারটি উন্মুক্ত করা হবে।

ওয়াবেটাইনফোর প্রতিবেদনের আসন্ন ফিচারটি সম্পর্কে কিছুটা স্পষ্ট ধারণা দেওয়ার জন্য একটি স্ক্রিনশট শেয়ার দেওয়া হয়েছে। স্ক্রিনশট অনুযায়ী, গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ারটিকে স্ক্রিনের উপরে দেখা যাবে। ব্যবহারকারীরা এক চ্যাট থেকে অন্য চ্যাটে সুইচ করার সময় আগের চ্যাটের ভয়েস মেসেজও শুনতে পাবেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //