ষষ্ঠ উইলম্বডন জিতে নাদাল-ফেদেরারের পাশে জোকোভিচ

ষষ্ঠ উইলম্বডন খেতাব জিতে নিলেন নোভাক জোকোভিচ।

ষষ্ঠ উইলম্বডন খেতাব জিতে নিলেন নোভাক জোকোভিচ।

ষষ্ঠ উইলম্বডন খেতাব জিতে নিলেন নোভাক জোকোভিচ। এ জয়ে ছেলেদের টেনিস ইতিহাসে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম ২০টি জিতে রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে স্পর্শ করলেন সার্বিয়ান এ তারকা।

রবিবার (১১ জুলাই) অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে ফাইনালে মাত্তেও বেররেত্তিনিকে ৬-৭(৪-৭), ৬-৪, ৬-৪, ৬-৩ গেমে হারিয়ে ইতিহাস গড়েন তিনি। এর আগে ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯ উইলম্বডন খেতাব জিতেন জোকোভিচ। প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে ৫-২ গেমে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টাইব্রেকারে জিতে যান ইতালির বেররেত্তিনি। কিন্তু পরে আর চ্যাম্পিয়নের পথচলায় বাধা হতে পারেননি।    

ম্যাচের আগে জোকোভিচ বলেছিলেন, ২০তম গ্র্যান্ড স্ল্যাম জিততে পারলে দুর্দান্ত হবে। এটা তার কাছে খুব দামি কিছু, বিশেষ এক অর্জন হবে।

উইম্বলডনে এই নিয়ে ষষ্ঠবার চ্যাম্পিয়ন হলেন জোকোভিচ। বছরের চার গ্র্যান্ড স্ল্যাম মিলিয়ে জিতলেন রেকর্ড ২০টি শিরোপা। যে চূড়ায় আগে থেকে আছেন ফেদেরার ও নাদাল। ২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতে রেকর্ডটি গড়েছিলেন ফেদেরার। আর গত বছরের ফরাসি ওপেন জিতে তাকে স্পর্শ করেন নাদাল। এবার সেই সারিতে উঠে বসলেন জোকোভিচ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //