আবারও আটক জোকোভিচ

টেনিস তারকা নোভাক জকোভিচকে আটক করে একটি ‘গোপন স্থানে’ নেওয়া হয়েছে। ভিসা বাতিল নিয়ে আপিল শুনানির আগে আজ শনিবার (১৫ জানুয়ারি) তাকে আটক করেছে অস্ট্রেলিয়া সরকার।

আগামীকাল রবিবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় আদালতে দ্বিতীয়বারের মতো ভিসা বাতিলের বিরুদ্ধে আপিলের শুনানি হওয়া পর্যন্ত তাকে আটক রাখা হবে। তিনি অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্সের কর্মকর্তাদের তত্ত্বাবধানে আছেন।

গতকাল শুক্রবার (১৫ জানুয়ারি) গভীর রাতে ফেডারেল সার্কিট অ্যান্ড ফ্যামিলি কোর্টের বিচারক অ্যান্টনি কেলির সামনে শুনানিতে জকোভিচের আইনজীবী নিক উড বলেছিলেন, জকোভিচকে নিয়ে একটি ‘মিডিয়া সার্কাস’ তৈরি হয়েছে। এটি এড়াতে জকোভিচকে ‘গোপন স্থানে’ রাখার অনুরোধ করেছিলেন তিনি।

শনিবার ও রবিবার অস্ট্রেলিয়ার আদালত বন্ধ থাকে। আগামী সোমবার (১৭ জানুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। তাই এই ছুটির দুইদিনের মধ্যেই জকোভিচের ভিসা বিষয়ক চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। এজন্য বিশেষ বিবেচনায় ছুটির দিনেও জকোভিচের আপিলের কার্যক্রম চলছে।

গতকাল রাতে আদালতের শুনানিতে জকোভিচের আইনজীবী নিক উড বলেন, পুরুষদের টেনিস বিশ্বের এক নম্বর খেলোয়াড়ের জন্য এখন প্রতিটি মিনিট অত্যন্ত মূল্যবান।

জকোভিচের আইনজীবীদের আজ দুপুরের মধ্যে নথিপত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি এবং সরকারকে সময় দিয়েছেন রাত ১০টা পর্যন্ত।

অস্ট্রেলিয়ান সরকার আদালতে সম্মত হয়েছে যে, রায় না হওয়া পর্যন্ত জোকোভিচকে ফেরত পাঠানো হবে না।

আপিলে হেরে গেলে র‌্যাংকিংয়ে সবার উপরে থাকা এ পুরুষ টেনিস খেলোয়াড়কে অস্ট্রেলিয়া ছাড়তে হবে, পাশাপাশি তিন বছর অস্ট্রেলিয়ার ভিসা পাবেন না তিনি।

শনিবার প্রকাশিত আদালতের নথিতে দেখা গেছে, অস্ট্রেলিয়ার অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হক জকোভিচের ভিসা বাতিলের পদক্ষেপ নেন। টিকা না নেওয়া এই টেনিস খেলোয়াড়ের উপস্থিতি কোভিড-১৯ টিকার বিরোধিতা উসকে দিতে পারে বলেও তিনি জানান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //