টেক্সওয়ার্ল্ড প্যারিস শোতে অংশগ্রহণ করছে বাংলাদেশের ৯ প্রতিষ্ঠান

আগামী ৪ থেকে ৬ জুলাই পর্যন্ত ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘টেক্সওয়ার্ল্ড প্যারিস’ শো। তিনদিন ব্যাপী এই শোতে বাংলাদেশের টেক্সটাইল, গার্মেন্টস ও চামড়া খাতের নয়টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মাধ্যমে বাংলাদেশি কোম্পানিগুলো ‘দ্য টেক্সওয়ার্ল্ড/এপেয়ারেল সোর্সিং/লেদারওয়ার্ল্ড প্যারিস’ শিরোনামে এক্সপোতে অংশ নিবে।

ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো- ডিডি সোর্সিং লিমিটেড, নিলিমা ফ্যাশন ওয়ার লিমিটেড, লাইটস ক্রিয়েশন, ভারটেক্স ওয়ার লিমিটেড, ডিকে টেক্সটাইল লিমিটেড, হোসেন ডাইয়িং এন্ড পেইন্টিং মিলস লিমিটেড, তোসা ক্রিয়েশন লিমিটেড, সিবিএম ইন্টারন্যাশনাল লিমিটেড ও অনন্যা সক্স এন্ড ইনার্স ইন্ডাস্ট্রিস লিমিটেড।

নির্মাতারা তুলা, ডেনিম, ড্র্যাপারী এবং টেইলারিং, এমব্রয়েডারি এবং লেইস, জ্যাকোয়ার্ড, বোনা কাপড়, লিনেন এবং হেম্প, প্রিন্ট, শার্টিং, সিল্ক, সিল্কি দিক, খেলাধুলার পোশাক এবং কার্যকরী কাপড়, ছাঁটা এবং আনুষঙ্গিক, উল এবং পশমি সামগ্রীর উপর বিভিন্ন পণ্য প্রদর্শন করবে।

এপারেল সোর্সিং প্যারিস ইউরোপিয়ান মার্কেটের জন্য একটি প্রধান কাপড় সোর্সিং প্লাটফর্ম। এখানে নারী, পুরুষ ও শিশুপণ্যসহ আনুষঙ্গিক পণ্যের বিস্তৃত পরিসর রয়েছে।

ইপিবির পরিচালক (ফেয়ার এন্ড ডিসপ্লে) আবু মুখলেস আলমগীর হোসেন বলেন, ইউরোপীয় ইউনিয়নের মধ্যে ফ্রান্স বাংলাদেশের একটি অন্যতম অর্থনৈতিক অংশীদার।

তিনি আরো বলেন, ‘দুই দেশের মধ্যে রয়েছে উন্নয়ন সহযোগী শক্তিশালী অর্থনৈতিক ও ব্যবসায়িক সম্পর্ক। ফ্রান্স থেকে প্রধান রপ্তানি আয় বাংলাদেশের তৈরি পোশাক পণ্য। অন্যান্য রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে চামড়া ও পাদুকা, চিংড়ি এবং হিমায়িত মাছ, সিরামিক ও ফার্মাসিউটিক্যাল সামগ্রী।’

ইপিবি পরিচালক বলেন, বাংলাদেশের লক্ষ্য ফ্রান্স বিনিয়োগকারীদের পোর্টফোলিও বাড়ানো, ফরাসি ব্যবসায়ীদের পরামর্শ দেয়া এবং তাদের মার্কেটে বাংলাদেশের নিরাপদ অবস্থান তৈরি করা।

ফ্রান্স ইউরোপীয় ইউনিয়নে বাংলাদেশের তৃতীয় বৃহত্তর রপ্তানিস্থল এবং ২০২০-২১ সালে বাংলাদেশ এক দশমিক ৭৮ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের পোশাক রপ্তানি করেছে বলে জানান তিনি। -সূত্র: বাসস

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //