স্মার্টফোনের ডিসপ্লে সুরক্ষিত রাখার উপায়

স্মার্টফোনের ডিসপ্লে সুরক্ষিত রাখার উপায়

 অসাবধানতাবশত হাত থেকে পড়লে কিংবা শক্ত কিছুর সঙ্গে আঘাত লাগলে অনেক সময়ই স্মার্টফনের ডিসপ্লে ফেটে যায়। ফলে ডিসপ্লে পরিবর্তনে গুণতে হয় মোটা অঙ্কের টাকা।

তবে কিছু সতর্কতা গ্রহণ করলে এই ধরনের দূর্ঘটনার আশংকা অনেকটাই কমিয়ে আনা যায়। সেগুলো নিয়েই আজকের প্রতিবেদন।

 স্মার্টফোন কেনার আগে যাচাই

স্মার্টফোন কেনার আগে সেটির ডিসপ্লের মান সম্পর্কে জেনে নিতে হবে। ডিসপ্লেতে প্রোটেকশন ফিচার রয়েছে কিনা সে বিষয়ে নিশ্চিত হবে।সর্বশেষ সংস্করণের কর্নিং গরিলা গ্লাস বিশিষ্ট স্মার্টফোন কেনাই বুদ্ধি মানের কাজ। কারণ স্মার্টফোন কর্নিং গ্লাস প্রোটেকশন থাকলে ডিসপ্লে ফেটে যাওয়ার কিংবা ভেঙে যাওয়ার আশংকা কম থাকে। অল্প উচ্চতা থেকে পড়ে গেলে কিংবা ছোটখাট আঘাত লাগলে তবেই কর্নিং গ্লাস প্রোটেকশন থাকার সুবিধা পাওয়া যাবে। অনেক উঁচু থেকে ফোন পড়ে গেলে তা আর অক্ষত থাকবে না।

ভাল মানের গ্লাস প্রটেক্টর ব্যবহার

ডিসপ্লের উপর ভালো মানের একটি স্ক্রিন প্রোটেক্টর লাগিয়ে নিলে এর সুরক্ষা কয়েক গুণে বেড়ে যায়। ফলে হালকা আঘাতে ডিসপ্লে ভাঙার সম্ভাবনা কমে যায়। হাত থেকে পড়ে গেলে প্রথমে অতিরিক্ত প্রোটেক্টরটি ভেঙে যায় এবং ডিসপ্লের ভাঙন ঠেকায়।

ভালো মানের কাভার ব্যবহার 

স্মার্টফোনে ভালো মানের ব্যবহার এটির সুরক্ষা বাড়িয়ে দেয় কয়েক গুণ। কাভার কেনার সময় অবশ্যই শক্ত গড়নের কিংবা রাবারের কাভার বেছে নিতে হবে। কাভার যাতে স্মার্টফোনের কোনা গুলো ঢেকে রাখতে পারে সে বিষয়টি নিশ্চিত করতে হবে।
সস্তা কভার না কিনে ভাল মানের কাভার ব্যবহার করতে হবে।

উপরের নিয়মগুলো মানলে ডিসপ্লে ভাঙার ভয় নিয়ে চলতে হবে না।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh